শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Mohun Bagan: হাবাসকে নিয়ে বাড়ছে অস্বস্তি, বেঙ্গালুরু ম্যাচেও নেই বর্ষীয়ান কোচ

Sampurna Chakraborty | ১০ এপ্রিল ২০২৪ ০১ : ৩৭Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: কবে মাঠে ফিরবেন আন্তোনিও লোপেজ হাবাস? বর্তমানে এটা লাখ টাকার প্রশ্ন। যার উত্তর নেই মোহনবাগান ম্যানেজমেন্ট থেকে শুরু করে সহকারী কোচ ম্যানুয়েল পেরেজের কাছেও। সূত্রের খবর, নিউমোনিয়া হয়েছে বাগান কোচের। জ্বর পুরোপুরি সারছে না। তবে সরকারিভাবে ক্লাবের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। গোটা বিষয়টি গোপন করা হচ্ছে। পরিস্থিতি যা, তাতে বেঙ্গালুরু ম্যাচেও বেঞ্চে থাকবেন না হাবাস। চেন্নাই ম্যাচে তাঁর অনুপস্থিতিতেই হারতে হয়েছে বাগানকে। তারপর পাঞ্জাবের বিরুদ্ধে কোনওক্রমে জিতেছে। এবার কান্তিরাভায় হারাতে হবে বেঙ্গালুরুকে। সুনীল ছেত্রীরা প্লে অফের দৌড় থেকে ছিটকে গেলেও বিনা হাবাসে তাঁদের ডেরায় গিয়ে হারানো খুবই কঠিন। কিন্তু বাকি দুটো ম্যাচে জয় ছাড়া কোনও গতি নেই। তাই হাবাসকে ছাড়াই বেঙ্গালুরু ম্যাচের প্রস্তুতি চলছে কামিন্স, কাউকোদের। মঙ্গলবার বিকেলে যুবভারতীর প্র্যাকটিস মাঠে চূড়ান্ত প্রস্তুতি সারলেন কামিন্সরা। হাবাসের ডেপুটি ম্যানুয়াল বলেন, "আমাদের হয় লড়াই করতে হবে, নয়তো পালিয়ে যেতে হবে। তাই আমাদের চালিয়ে যেতে হবে। কোচ থাকলে অবশ্যই ভাল হতো, তবে উনি অসুস্থ থাকায় আমাদের এই ভাবেই চালাতে হবে। তবে আশা করছি, উনি দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবেন। আমরা নিয়মিত ওনার সঙ্গে যোগাযোগ রাখছি। ওনার কথা মতো চলছি। পরামর্শ মেনেই চলা হচ্ছে। সবটাই ওনার তত্ত্বাবধানে হচ্ছে। আমরা শুধু এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।" ওড়িশাকে হারিয়ে লিগ শিল্ডের দিকে আরও একধাপ এগিয়ে গিয়েছে মুম্বই। এক ম্যাচ বেশি খেলে বাগানের সঙ্গে পাঁচ পয়েন্টের পার্থক্য। শেষ ম্যাচ ড্র করলেই চলবে তাঁদের। মুম্বইয়ের জয়ে কি বাড়তি চাপ সবুজ মেরুন শিবিরের ওপর? ম্যানুয়াল বলেন, "চাপ একই। তিন দিন আগেও একই ছিল। দিল্লির বিরুদ্ধে জিতেছি। এবার লক্ষ্য বেঙ্গালুরু। চাপ সবেতেই থাকে। এটা আলাদা কিছু না। আমাদের লক্ষ্য বেঙ্গালুরু থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরা।" 

আগের দিন যুবভারতীতে ইস্টবেঙ্গলের কাছে হারে সুপার সিক্স থেকে ছিটকে গিয়েছে সুনীল ছেত্রীরা। তাতে কি বেঙ্গালুরুর মোটিভেশনে কোনও ঘাটতি হবে? এমন মনে করছেন না হাবাসের ডেপুটি। ম্যানুয়াল বলেন, "বেঙ্গালুরু প্লে অফে না থাকলেও নিজেদের মর্যাদা রক্ষার জন্য খেলবে। তাই আরও বিপজ্জনক হয়ে যাবে কিনা বোঝা যাচ্ছে না। জামশেদপুর-গোয়া ম্যাচে একই জিনিস হয়েছে। তাই প্লে অফের দৌড়ে না থাকা খুব বেশি পার্থক্য গড়ে দেবে না।" প্রতিপক্ষকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে বাগান শিবির। তার প্রধান কারণ, বেঙ্গালুরুতে একাধিক জাতীয় দলের ফুটবলার আছে। বিশেষ করে সুনীল ছেত্রী। ভারত অধিনায়কের ভূয়সী প্রশংসা করেন বাগানের সহকারী কোচ। এছাড়াও উইলিয়াম, হার্নান্দেজের মতো বিদেশিরা আছে। তবে ম্যানুয়েলের দাবি, তাঁরা জানে বেঙ্গালুরুর বিরুদ্ধে কীভাবে খেলতে হয়। 
সুনীলকে আটকে বাগানকে লিগ শিল্ডের লড়াইয়ে টিকিয়ে রাখা যার অন্যতম প্রধান দায়িত্ব, সেই হেক্টর ইউস্তেও জয়ের বিষয়ে আশাবাদী। বাগানের নির্ভরযোগ্য স্টপার বলেন, "আমাদের সব ম্যাচ জিততে হবে। চাপ একটাই। ট্রফি জয়ের চাপ। তারমধ্যে খেলাটা উপভোগ করতে হবে। আমাদের লক্ষ্য প্রত্যেক ম্যাচে ক্লিনশিট রাখা। আমাদের বাকি দুটো ম্যাচ জিততেই হবে। কঠিন পরিস্থিতি। তবে আমরা জয়ের জন্যই ঝাঁপাবো।" হাবাসহীন বাগান কি পারবে ঘরের মাঠে সুনীলদের হারিয়ে লক্ষ লক্ষ সমর্থকের স্বপ্ন বাঁচিতে রাখতে? 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

রোহিত-বিরাটের উইকেট পেয়েও নেই কোনও বাড়তি সেলিব্রেশন, রহস্য ফাঁস হাসানের ...

মিনি ডার্বি জিতলেই খেতাব প্রায় নিশ্চিত ইস্টবেঙ্গলের...

মাঠে নামতে আর বাধা নেই, কেরালার বিরুদ্ধেই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে দেখা যেতে পারে আনোয়ারকে...

তারকাদের ব্যর্থতার দিনে অশ্বিনের শতরানের রহস্য কী? ...

টেস্ট শুরুর আগে কুলদীপকে অপহরণ? দুই তারকা ক্রিকেটারের ভিডিও ভাইরাল...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...



সোশ্যাল মিডিয়া



04 24